শনিবার, ২৭ Jul ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিলেন খসরু

বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিলেন খসরু

???????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক ॥ সুশিক্ষার মাধ্যমেই মানবজীবনের উৎকর্ষ অর্জন করা সম্ভব। সুশিক্ষার মাধ্যেই জীবনের অর্থ খুজে পাওয়া যায়।

শিক্ষাহীন জীবন অর্থহীন। সুশিক্ষা মানুষকে আশাবাদী, আত্মপ্রত্যয়ী, উন্নত, আলোকিত ও বিকশিত করতে পারে।

নিজেকে জানতে বুঝতে ও আবিষ্কার করতে মানুষকে আবশ্যই প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে।

মোবাইল হাতে নিয়ে পুরো জাতির সন্তানেরা যখন দিকভ্রান্ত মাদক ও অপসংস্কৃতির বিষাক্ত ছোবলে আমাদের তরুণ এবং যুব সমাজ যখন জর্জরিত তখন একটি সুখী সমৃদ্ধ সমাজ গড়ার ভিতরণ রচনায় কাউখালী উপজেলার জ্ঞানপিপাসু ছাত্রসমাজ ও পাঠকের জন্য ভ্রাম্যামাণ লাইব্রেরির কার্যক্রম শুরু করলেন।

ব্যাক্তিগত উদ্যেগে কিছু অর্ধ শতাধিক বই এবং চারটি জাতীয় পএিকা নিয়ে ভ্রাম্যমাণ লাইব্রেরির যাএা শুরু করেন শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু। আজ বুধবার ভাষার মাসে মাসব্যাপি মুজিব বর্ষকে সামনে রেখে সকালে পিরোজপুরের কাউখালী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেন বই।

উপজেলা আমরাজুড়ি গ্রামের এবং কাউখালী উপজেলা কচুয়াকাঠী গ্রামের শিক্ষার্থীদের পাঠ অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে তিনি এ কার্যক্রম শুরু করেন।

তার এই কার্যক্রম পর্যায়ক্রমে নিয়ে যাওয়া হবে কাউখালী উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রতিটি শিক্ষার্থীদের কাছে।

শিক্ষার্থীদের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানর উপর লেখা অসমাপ্ত আত্ম জীবনী এবং একান্তরের গণহত্যা ও বদ্ধভূমি নামক বই ও জাতীয় দৈনিক পত্রিকা শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেন এই প্রবীণ শিক্ষাণুরাগী।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap