রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

মঠবাড়িয়ায় আশ্রয়ণ প্রকল্পের সদস্যদের মাঝে ঋণ বিতরণ

মঠবাড়িয়ায় আশ্রয়ণ প্রকল্পের সদস্যদের মাঝে ঋণ বিতরণ

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক : মুজিবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প (ফেইজ-২) এর আওতায় পিরোজপুরের মঠবাড়িয়ার চড়কগাছিয়া বহুমূখি আশ্রয়ণ সমবায় সমিতির সদস্যদের মাঝে ক্ষুদ্র ব্যবসার জন্য ঋণ বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যোগে বুধবার বিকেলে আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত দরিদ্র সদস্যদের মাঝে এ ঋণ বিতরণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় অফিসার মোঃ এমাদুল হক, সাপলেজা লায়েলা মালেকিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক আঃ কুদ্দুস খান ও চড়কগাছিয়া বহুমূখি আশ্রয়ণ সমবায় সমিতির সভাপতি বাবুল মেকার প্রমুখ।

সমবায় অফিসার এমাদুল হক জানান, আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত ২০ জন দরিদ্র সদস্যদের হাঁস-মুরগী পালন ও কৃষি কাজসহ ক্ষুদ্র ব্যবসার জন্য প্রত্যেকে ১৫ হাজার টাকা করে ঋণ দেয়া হয়েছে।

ঋণ সুবিধা ভোগী আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত খোকন হাওলাদারের স্ত্রী খাদিজা বেগম (৪০) জানান, তিনি এবং তার স্বামী দীর্ঘদিন ধরে চায়ের দোকান পরিচালনা করে আসছেন। তারা ঋণের এ টাকা দিয়ে ব্যবসার পরিধি বাড়াবেন। অপর সুবিধাভোগী আফজাল হাওলাদার জানান, তিনি এ ঋণের টাকা কৃষি কাজে বিনিয়োগ করবেন।

সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু সুবিধাভোগীদের উদ্দেশ্যে বলেন, এ ঋণের টাকার যথাযথ ব্যবহার করতে হবে। ক্ষুদ্র ব্যবসা দিয়েই মানুষে সামনের দিকে অগ্রসর হয়। তিনি আরও জানান, দেশের সকল আশ্রয়ণ প্রকল্পের দিকেই প্রধানমন্ত্রীর সুদৃষ্টি রয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap