রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

মঠবাড়িয়ায় হত্যা চেষ্টা মামলা করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা ডাকাতি মামলা \ নিন্দার ঝড়

মঠবাড়িয়ায় হত্যা চেষ্টা মামলা করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা ডাকাতি মামলা \ নিন্দার ঝড়

0 Shares

মঠবাড়িয়া প্রতিনিধি : মঠবাড়িয়ায় সাংবাদিক কন্যা উর্মি (১০) কে ধর্ষন পূর্বক হত্যা মামলার চার্জসীডভুক্ত একমাত্র আসামী ছগির ওই সাংবাদিকের অপর কন্যাকে হত্যা চেষ্টার ঘটনায় আবারও মামলা করায় ওই সাংবাদিকের নামে মিথ্যা ডাকাতি মামলা করেছে ছগির আকন। বুধবার ওই ঘাতক ছগির সাংবাদিক জুলফিকার আমীন সোহেল, তার আপন দু‘ভাইসহ ৪ জন নামীয় ও অজ্ঞাত ২ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে মামলা করে। বিজ্ঞ আদালত মামলাটি সিআইডি পুলিশকে তদন্তের নির্দেশ দেন। ছগির উপজেলা উত্তর বড় মাছুয়া গ্রামের মৃত কুদ্দুস আকনের ছেলে। এদিকে একজন সাংবাদিকের নামে এ মামলা হওয়ায় সাংবাদিক মহলসহ সুশীল সমাজে নিন্দার ঝড় উঠেছে।

জানা গেছে, ২০১৭ সালের ২১ জুলাই শুক্রবার বিকেলে সাংবাদিক সোহেলের মেয়ে ঊর্মি বান্ধবীর বাড়ি যাবার কথা বলে বাড়ি থেকে বের হয়। ২৩ জুলাই বাড়ির অদুরে একটি পরিত্যাক্ত বাগানের নালায় নিহত ঊর্মির অর্ধ গলিত ভাসমান লাশ স্বজনরা দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা মর্গে পাঠায়। ওই দিন নিহত ঊর্মি বাবা সাংবাদিক জুলফিকার আমীন সোহেল অজ্ঞাত আসামী করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা (নং-জিআর-২৫৫/১৭) দায়ের করেন। পুলিশ অধিকতর তদন্ত শেষে প্রতিবেশী ছগিরকে গ্রেপ্তার করে। পরবর্তিতে ঊর্মির ঘাতক হিসেবে এক মাত্র ছগিরের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জসীট দাখিল করেন।

উচ্চ আদালতের জামিনে থাকা ওই ঘতক ছগির ও তার সহযোগিরা গত ২৬ জানুয়ারি‘২১ মঙ্গলবার সন্ধ্যায় ওই সাংবাদিকের স্কুল পড়–য়া অপর মেয়ে শর্মি আক্তার চম্পাকে গলায় ওড়না পেচিয়ে হত্যার চেষ্টা চালায়। এ ঘটনায় ওই সাংবাদিক ৯ ফেব্রুয়ারি ছগিরসহ ৩ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানার ওসিকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের আদেশ দেন। উত্তর বড় মাছুয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত. রুহুল আমীন আকনের ছেলে জুলফিকার আমীন সোহেল দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার পিরোজপুরের মঠবাড়িয়া প্রতিনিধি।

সাংবাদিক সোহেল জানান, ঘাতক ছগিরের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা করায় হয়রানী করার জন্য তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। তিনি প্রশাসনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কমানা করেন





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap