শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:০৫ অপরাহ্ন

ইন্দুরকানীতে দুর্যোগে সরকারী সহায়তা বিষয়ক গণশুনানী

ইন্দুরকানীতে দুর্যোগে সরকারী সহায়তা বিষয়ক গণশুনানী

0 Shares

আলমগীর কবির মুজাহিদ ও দিবাকর দত্ত পুলিন:
পিরোজপুরের ইন্দুরকানীতে বেসরকারী উন্নয়ন সংস্থা ডাকদিয়ে যাই এর উদ্যোগে ২৪ ফেব্রæয়ারী ( মঙ্গলবার) ইন্দুরকানী উপজেলা পরিষদ চত্তরে করোনা ভাইরাস পরিস্থিতিতে সৃষ্ট দূর্যোগে সরকারী বিশেষ মানবিক সহায়তা (খাদ্য সহায়তা) কার্যক্রম বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং অক্সফাম ও সিপিডি’র কারিগরি সহযোগিতায় “গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহন” শীর্ষক প্রকল্পের আওতায় এলাকার সামাজিক সংগঠনের সদস্য, উপজেলা প্রশাসনের কৃষি সম্প্রসারণ, প্রাণিসম্পদ, প্রকল্প বাস্তবায়ন ও সমাজসেবা বিভাগের অফিসারবৃন্দ, স্থানীয় সরকার ও ইউপি সদস্যবৃন্দ এবং এনজিও প্রতিনিধিসহ প্রায় শতাধিক প্রতিনিধি এতে অংশগ্রহন করেন।
ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ আল-মুজাহিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্দুরকানী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এম. মতিউর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসডিজি জেলা নেটওয়ার্কের সভাপতি আলমগীর কবির মান্নু ও ডাক দিয়ে যাই সংস্থার প্রদান সমন্বয়কারী উজ্জ¦ল কুমার দত্ত এবং প্রধান আলোচক ইউপি সদস্য নিগার সুলতানা ।
অথিতিবৃন্দ এবং আলোচকগণ এর আলোচনায় করোনা ভাইরাস পরিস্থিতিতে সৃষ্ট দূর্যোগে সরকারী বিশেষ মানবিক সহায়তা (জিআর চাল ও ২৫০০ টাকা) কার্যক্রম এর সফলতা এবং সীমাবদ্ধতার কথা উঠে আসে। সরকারী প্রশাসন ও স্থানীয় সরকার প্রতিনিধিদের আন্তরিক প্রচেষ্টায় সুষ্ঠুভাবে সহায়তা প্রদার করা সম্ভব হয়েছে। তবে অতি দরিদ্র অধ্যুষিত এলাকা হওয়ায় চাহিদা একটু বেশি যার শতভাগ পূরণ করা সম্ভব হয়নি। অতিথিবৃন্দ বলেন- অন্য অঞ্চলের মত বিশৃংখলা বা অনিয়ম সংগঠিত হয়নি এছাড়া আগামীতে বরাদ্দ বৃদ্ধির জন্য সরকারের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে মন্তব্য করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap