শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৪৬ অপরাহ্ন

ধান ভাঙানোকে কেন্দ্র করে দুই ইউনিয়নবাসীর মধ্যে সংঘর্ষ আহত- ২০ , আটক-৩

ধান ভাঙানোকে কেন্দ্র করে দুই ইউনিয়নবাসীর মধ্যে সংঘর্ষ আহত- ২০ , আটক-৩

0 Shares

পিরোজপুর প্রতিনিধি:
পিরোজপুরে ধান ভাঙানোকে কেন্দ্র করে দুই ইউনিয়নবাসীর মধ্যে ২ ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (১ মার্চ) সকাল ১১টার দিকে পিরোজপুর সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের চুঙ্গাপাশা বাজার ও টোনা ইউনিয়নবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের কমপক্ষে ১৫ থেকে ২০ জন আহত হয়েছেন। এতে দুই পক্ষের কমপক্ষে সহ¯্রাধিক মানুষ অংশ নেয়। সংঘর্ষে দুই ইউনিয়নের সাধারন মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।
প্রায় দু ঘন্টা ব্যাপী চলতে থাকে এ সংঘর্ষ। এসময় একপক্ষ চুঙ্গাপাশা বাজার প্রান্ত থেকে এবং খালের অন্য প্রান্তে চলিশা বাজার থেকে ইট পাটকেল ও কাচের বোতল ছুঁড়ে উভয়পক্ষ। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপরে টোনা ইউনিয়ন থেকে ধান নিয়ে পার্শ্ববর্তী চুঙ্গাপাশা বাজারের একটি চাল মিলে যান মনির নামে এক ব্যক্তি। ধান ভাঙানোর পর অতিরিক্ত চাল রাখা হয়েছে এ নিয়ে অভিযোগ করার পর মনিরের সাথে বাকবিতন্ডা হয় চাল মিলের মালিক আমিনুল ইসলামের সাথে। এর এক পর্যায়ে মনিরকে শারীরিকভাবে লাঞ্চিত করে আমিনুল। এরপর মনির খালের অন্য প্রান্তে চলিশা বাজারে গিয়ে বিষয়টি তার এলাকার লোকজনকে জানালে কয়েকজন এসে আমিনুলের চাল মিলে হানা দেয়। পরবর্তীতে বিষয়টি দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চাঁন মিয়া মাঝির মাধ্যমে সমাধানও হয়ে যায়। এরপরে চাঁন মিয়াকে চলিশা বাজারে আটক করে হামলা করা হয়েছে এই গুজবে দূর্গাপুর ইউনিয়নের লোকজন ভাঙা ইট, লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় স্থানীয়দের জড়ো হওয়ার জন্য চুঙ্গাপাশা বাজারের মাইক থেকেও ঘোষণা দেওয়া হয়। এতে সহ¯্রাধিক মানুষ জড়ো হয়ে খালের দুই প্রান্ত থেকে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
চুঙ্গাপাশা বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জানান, চাল মিলে যে সমস্যার সৃষ্টি হয়েছিল সেটি তাৎক্ষণিকভাবে সমাধান হয়ে যায়। এরপর হঠাৎ করে টোনা ইউনিয়নের লোকজন তাদের উপর হামলা করলে বিষয়টি দুই ইউনিয়নের লোকজনের মধ্যে ছড়িয়ে পড়ে।
পিরোজপুর সদর থানার পরিদর্শক আব্দুস সোবাহান জানান, এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap