শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন

সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্ষ্যবদ্ধভাবে কাজ করবো …. শ. ম. রেজাউল করিম এমপি

সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্ষ্যবদ্ধভাবে কাজ করবো …. শ. ম. রেজাউল করিম এমপি

0 Shares

পিরোজপুর প্রতিনিধি:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাড. শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু বিশ্বের শোষিত মানুষের পক্ষে কথা বলেতেন। তিনি নিরপেক্ষতার কথা বলেছিলেন তিনি কমনওয়েলথের কথা বলেছিলেন কাজেই তাকে বিশ্ববন্ধু করা যুক্তিসঙ্গত। তার ১৮ মিনিটের বক্তব্যে আমাদের প্রয়োজনের কথা বলেছেন। তিনি একটা সাম্যবাদী রাষ্ট্র ব্যবস্থা কায়েমের কথা ভেবেছিলেন। এজন্য তিনি সংবিধানের মূল নীতিমালা গণতন্ত্র সমাজতন্ত্র ধর্মনিরপেক্ষতা এবং জাতীয়তাবাদকে সন্নিবেশিত করেছিলেন। তিনি এমনভাবে সংবিধান প্রনয়ন করেছিলেন পৃথিবীর অনেক দেশের সংবিধান এভাবে নয়। তিনি ভেবেছিলেন যে রাষ্ট্রব্যবস্থা এমন হবে যেখানে বৈষম্য থাকবে না। এভাবে কিন্তু বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন। বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন। আমরা চাই দল-মত নির্বিশেষে সকলেই ইতিহাসের মূল জায়গায় ফিরে যেতে হবে। আমাদের অস্তিত্বের জায়গায় ফিরে যেতে হবে। এভাবে আমরা সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্ষ্যবদ্ধভাবে কাজ করবো। আমরা মুক্তিযুদ্ধের ইতিহাসকে লালন করবো। সঠিক ইতিহাস চর্চা করি, মুক্তিযুদ্ধ বিরোধী সকল কর্মকান্ড ঘৃণা করি, সা¤প্রদায়িকতাকে ঘৃণা করবো।

বুধবার দুপুরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পিরোজপুর জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. এম. এ. হাকিম হাওলাদার।
স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী রেবেকা খান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলী, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জেল হোসেন মল্লিক, সাধারণ সম্পাদক রেজাউল করিম শিকদার মন্টু, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক প্রমুখ।
এসময় সরকারী বেসরকারী প্রতিষ্ঠান প্রধান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap