সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নয় হাজার মানুষের অংশগ্রহণে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন

নয় হাজার মানুষের অংশগ্রহণে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রদর্শিত হবে মানব লোগো। মঙ্গলবার (৩০ মার্চ) বিকাল ৪টায় বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সর্ববৃহৎ এ মানব লোগোর প্রদর্শনী অনুষ্ঠিত হবে। নয় হাজার ৪০৮ জন মানবের মাধ্যমে এটি প্রদর্শিত হবে।

এজন্য গত এক মাস ধরে এক হাজার শ্রমিক দিনরাত কাজ করছেন। সম্প্রতি সাংবাদিক সম্মেলন করে সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দাবি করেছেন, এটি হবে বিশ্বের সর্ববৃহৎ মানব লোগো। তিনি আশা করছেন, এটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নেবে।

এ কার্যক্রমের দায়িত্বে থাকা বরিশাল সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. রবিউল ইসলাম বলেন, ‘প্রায় দুই লাখ স্কয়ার ফিট আয়তনের বঙ্গবন্ধু উদ্যানের এক লাখ ৫৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করবেন নয় হাজার ৪০৮ জন মানুষ। তাদের সহায়তার জন্য প্রস্তুত রাখা হয়েছে আরও দুই হাজার ৫৯২ জনকে।’

বঙ্গবন্ধু মানব লোগোর প্রকৌশলী শাহাদাত হোসেন বলেন, ‘প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা নয় হাজার ৪০৮টি পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে প্রদর্শনের মাধ্যমে ফুটিয়ে তোলা হবে বঙ্গবন্ধুর মানব লোগো।’

এ ব্যাপারে সিটি করপোরেশনের ১ নম্বর প্যানেল মেয়র গাজী নাঈমুল হোসেন লিটু বলেন, ‘আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠন ছাড়াও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা এই লোগো প্রদর্শনে অংশগ্রহণ করবেন। ড্রোনের ক্যামেরায় তোলা মানব লোগোর ফুটেজ সিটি করপোরেশনের বিভিন্ন এলইডি স্ক্রিন এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে সরাসরি প্রচার করবে সিটি করপোরেশন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap