সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এক পরিবারের কাছে জিম্মি গ্রামের ৬ শতাধিক মানুষ

এক পরিবারের কাছে জিম্মি গ্রামের ৬ শতাধিক মানুষ

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক :
কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের বানিয়াপাড়ায় এক পরিবারের কাছে ৬০০ মানুষ জিম্মি হয়ে রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে এলাকার জনপ্রতিনিধিরা একাধিকবার বসেও কোনো সমাধান করতে পারেননি।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে তারা এই এলাকায় বসবাস করে আসছেন। এখানে একটি রাস্তা রয়েছে। সেই রাস্তার মুখে দুইটি বাড়ি রয়েছে। এর মধ্যে একটি বাড়ি দুই হাতের মতো জায়গা ছাড়লেও বানিয়াপাড়া এলাকার মৃত আক্কাস মালিথার ছেলে ছলিম মালিথা এক ইঞ্চি জমিও ছাড়েননি। এতে দুর্ভোগে পড়েছেন সেখানে বসবাস করা ৬০০ মানুষ।

তারা আরও জানান, এ বিষয়ে একাধিকবার বৈঠক করলেও কোনো সমাধান হয়নি। স্থানীয় চেয়ারম্যানের কাছে গিয়েও কোনো লাভ হয়নি। তার কাছে আমরা ৬০০ মানুষ জিম্মি হয়ে রয়েছি।

রাস্তার দাবিতে মানববন্ধন করছেন এলাকাবাসী
স্থানীয় জব্বার আলী বলেন, ৪০ বছরের বেশি সময় এখানে বসবাস করছি। সবাই রাস্তার জায়গা ছেড়েছে, শুধু ছলিম মালিথা জায়গা ছাড়েনি।

এ বিষয়ে ছলিম মালিথার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমি মামলা করেছি। এটা আদালতে মীমাংসা হবে। আপনি বিল্ডিং কোড মেনে বাড়ি নির্মাণ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি এসব বুঝি না।

এদিকে বিল্ডিং কোড অনুযায়ী বাড়ি নির্মাণ করতে হলে সাড়ে ৩ কাঠার ওপর জমি হলে রাস্তার দিকে ৫ ফুট এবং অন্য পাশে ৩ ফুট জায়গা ছাড়তে হয়।

কয়া ইউপি চেয়ারম্যান জিয়াউল ইসলাম স্বপনের মুঠোফোনে যােগাযােগ করা হলে তিনি বলেন, বিষয়টি নিয়ে ওই এলাকার মাতব্বরদের সঙ্গে বসে সমাধান করার চেষ্টা করছি।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap