শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০১:৩৩ পূর্বাহ্ন

বাংলাদেশের কাছে ক্ষমা চাইলেন ম্যাচ রেফারি জেফ ক্রো

বাংলাদেশের কাছে ক্ষমা চাইলেন ম্যাচ রেফারি জেফ ক্রো

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক :
নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে ঘটে গেছে এক কান্ড। বাংলাদেশ ব্যাটিংয়ে নামার আগে জানতোই না যে কত রান তাড়া করতে হবে!
প্রথমে বলা হলো, জয়ের জন্য ১৬ ওভারে ১৪৮ রান করতে হবে টাইগারদের। পরে ১.৩ ওভারের সময় খেলা থামিয়ে হিসাব করে বের করা হলো ১৬ ওভারে ১৭০! এই ঘটনা নিয়ে তোলপাড় পড়ে যায় ক্রিকেট পাড়ায়। শেষ পর্যন্ত অনাকাঙ্খিত এই ভুলের জন্য বাংলাদেশের কাছে ক্ষমা চাইতে বাধ্য হলেন, ম্যাচ রেফারির দায়িত্ব পালন করা নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জেফ ক্রো।

ম্যাচটি ২৮ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ। দুর্দান্ত ব্যাটিংয়েও দলকে জয় এনে দিতে পারেননি সৌম্য সরকার। তিনি উইকেটে থাকাকালীন জয়টা অসম্ভব মনে হচ্ছিল না বাংলাদেশের। প্রথম ১০ ওভারে নাঈম ও সৌম্যর ব্যাটিংয়ে জয়ের ট্র্যাকে ছিল টাইগারররা।

তবে সব ছাপিয়ে আলোচনায় ওঠে এলে ম্যাচ রেফারির সেই ভুল। এমনকি কিউই তারকা জিমি নিশামও একাধিক টুইট করে ম্যাচ রেফারির এমন সিদ্ধান্তের সমালোচনা করেন।

বিসিবি পরিচালক জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এই অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য ম্যাচ শেষে জেফ ক্রো বারবার বিসিবি কর্তাদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।

এর আগে জিমি নিশাম টুইটারে লিখেন, ‘রান তাড়া করতে নামার আগে একটা দল জানলোই না তারা কত রান তাড়া করছে! এটা কীভাবে সম্ভব? সব পাগল!’

বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গোও জানান, তিনি এমন ম্যাচ কখনো দেখেননি। তিনি বলেন, আমার মনে হয় না, আগে এমন কোনো ম্যাচ দেখেছি যেখানে ব্যাটিংয়ে নামার সময় ব্যাটসম্যানরা জানে না লক্ষ্য কত! এটাও জানা নেই ডাকওয়ার্থ-লুইসে লক্ষ্য কত! কারো কোনো ধারণা ছিল না, ৫ ওভারে আমাদের কত দরকার বা ৬ ওভারে টার্গেট না জেনে ম্যাচ শুরু করা ঠিক হয়নি!





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap