মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

৯৯৯ নম্বরে ফোন করে ‘আল্লাহু আকবর’ বলে যুবকের বিষপান

৯৯৯ নম্বরে ফোন করে ‘আল্লাহু আকবর’ বলে যুবকের বিষপান

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক
ঝালকাঠির নলছিটিতে পারিবারিক কলহের জেরে ত্রিশোর্ধ্ব এক যুবক বৃহস্পতিবার সকালে বিষপান করে আত্মহত্যার ব্যর্থ চেষ্টা চালিয়েছে। পুলিশ যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ায় এ দফায় জীবন রক্ষা পেয়েছে। ঘটনাটি উল্লেখিত উপজেলার ষাটপাকিয়া গ্রামের হলেও যুবক বিষপানের পূর্বে যে কান্ড ঘটিয়েছেন তাতে পুলিশ রীতিমত বিস্মিত।

পুলিশ জানায়, যুবক বৃহস্পতিবার সকাল ৯টা ৫০ মিনিটে ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তিনি বিভিন্ন কারণে হতাশাগ্রস্ত। তিনি পেশায় একজন গাড়িচালক। বিবাহিত কিন্তু নিঃসন্তান। তার ডায়াবেটিস ও চোখের সমস্যাসহ নানা শারীরিক সমস্যা রয়েছে। এছাড়াও তার জায়গা-জমির ভাগবাটোয়ারা নিয়ে ভাইদের সঙ্গে বিরোধ চলছে। পরিবারের অন্য সদস্যদের কাছে তিনি ও তার স্ত্রী অপমানের শিকার হচ্ছেন। এ কারণে তিনি আর বেঁচে থাকতে চান না।

কান্নাকাটি করে আরও জানান, তিনি দুই বোতল বিষ কিনে এনেছেন। ৯৯৯ নম্বরে তার হতাশার কথা জানিয়ে বিষপান করবেন।

৯৯৯’র পরিদর্শক আনোয়ার সাত্তারের বরাত দিয়ে পুলিশ জানায়, ৯৯৯ তাকে আশ্বস্ত করা হয় তার সমস্যার আইনি সহায়তা প্রদান করা হবে। এ ধরনের আত্মঘাতী কাজ থেকে বিরত থাকার জন্য তাকে অনুরোধ জানানো হয়। ইতোমধ্যে কলারের (ওই ব্যক্তি) ঠিকানা জেনে নেয় পুলিশ। তিনি জানান তারা বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি থানার ষাটপাকিয়া গ্রামে।

কনফারেন্সের মাধ্যমে নলছিটি থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। থানা থেকেও কলারকে বোঝানো হয় আত্মহত্যা করলে তার কোনো সমস্যার সমাধান হবে না। কিন্তু ডিউটি অফিসারের সঙ্গে কথা বলার একপর্যায়ে কালেমা পড়ে আল্লাহু আকবর বলে ওই ব্যক্তি বিষপান করেন। এরপর একটি চিৎকারের আওয়াজ শোনা যায়। পরক্ষণে ফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর নলছিটি থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলের উদ্দেশে ছুটে যায়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নলছিটি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিনহাজ বরিশালটাইমসকে জানান, তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অচেতন অবস্থায় যুবককে উদ্ধার করে প্রথমে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ওই ব্যক্তিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। এরপর যুবককে বরিশালে নিয়ে ভর্তি করানো হয়।

শেবাচিম হাসপাতালের পুলিশ ক্যাম্পের নায়েক মাসুদ সাংবাদিকদের জানান, ওই ব্যক্তির পাকস্থলী ওয়াস করার পরে জ্ঞান ফিরেছে। এখন তাকে পরবর্তী ২৪ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে।’





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap