সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চেস্টা করছে প্রশাসন; সচেতন নয় ব্যবাসীয় ও সাধারন জনগণ

চেস্টা করছে প্রশাসন; সচেতন নয় ব্যবাসীয় ও সাধারন জনগণ

0 Shares

নিজস্ব প্রতিনিধি:
সারাদেশের ন্যায় পিরোজপুরে লকডাউন সফল করতে বুধবার সকাল থেকেই পিরোজপুর জেলা প্রশাসণ ও পুলিশ প্রশাসন ছিল তৎপর । সকাল থেকেই জেলা সদর সহ সকল উপজেলা গুলোতে প্রশাসন নির্দেশনা বাস্তবায়নে মাঠে ছিল সক্রিয়।

কাঁচাবাজার, মুদিবাজার, ঔষধ ও খাবারের কিছু দোকান খোলা থাকার কথা থাকলেও অবৈধভাবে কিছু ব্যবসায়ীরা অনেক দোকান খোলা রাখে। শুধু পিরোজপুর শহরের দোকানই নয় মঠবাড়িয়া, ভান্ডারিয়া, ইন্দুরকানী, নেছারাবাদ, নাজিরপুর, কাউখালি সহ প্রায় সব উপজেলার বাজার গুলোর অবস্থা একই রকম। খোলা রয়েছে দোকানপাট, মানছে না লকডাউন। লকডাউন মানাতে জেলা প্রশাসন পুলিশ প্রশাসন অনেক চেষ্টা করলেও জেলা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে নেয়া হচ্ছে না তেমন কোন জোড়ালো পদক্ষেপ।

জেলা শহর ও উপজেলা সদরের হাট বাজার এবং বিভিন্ন গুরত্ব পয়েন্টে প্রশাসনের কিছুটা বাড়তি দতারকি দেখা গেলেও উপজেলা পর্যায়ে বিভিন্ন হাট বাজার ও সড়কে লকডাউনের তেমন ছাপ পড়েনি। এছাড়া গ্রাম গঞ্জের হাট বাজার গুলোতে প্রায় ৮০ ভাগ মানুষের মুখে নেই মাস্ক, নেই স্বাস্থ্যবিধির কোন বালাই। অধিকাংশ ব্যবসায়ীরা নিয়মনীতির তোয়াক্কা না করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছে। কারা দোকানপাট খোলা রাকতে পারবে আর কারা পারবেনা এধরনের সচেতনতা দেখা যায়নি অনেক যায়গায়।

প্রশাসনের সদস্যরা বিভিন্ন হাট বাজারে এসে ব্যবসায়ী ও সাধারন জনগণকে বুঝিয়ে যাচ্ছেন করোনায় সরকারের দেয়া নির্দেশনা সঠিক ভাবে মেনে চলতে। কিন্তু তারা চলে যাওয়ার পর এসব নির্দেশনা আমালে নিচ্ছেন না অনেকে। ফলে প্রশাসনকেও হিমশীম খেতে হচ্ছে নির্দেশনা বাস্তবায়নে। সকাল থেকেই জেলা সদর সহ সকল উপজেলা গুলোতে প্রশাসন নির্দেশনা বাস্তবায়নে মাঠে ছিল সক্রিয়।

পুুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, জেলায় লকডাউন চলছে । শুধু মাত্র শহরের বাজারেই কিছুটা অনিয়ম পেয়েছি। আজকের জেলা ব্যবসায়ী সমিতির সাথে আলোচনা করে আগামীকাল থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, লকডাউন মেনে চলার জন্য সকাল থেকেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে থেকে কাজ করে যাচ্ছেন। শহরে দুইটি মোবাইল কোর্ট টিম কাজ করে যাচ্ছে এবং সকল উপজেলায় একটি করে মোবাইল কোর্ট টিম কাজ করে যাচ্ছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap