সোমবার, ১৭ Jun ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কাউখালীতে তিন লাখ গলদা চিংড়ি পোনা উদ্ধার:আটক

কাউখালীতে তিন লাখ গলদা চিংড়ি পোনা উদ্ধার:আটক

0 Shares

নিজস্ব প্রতিনিধি:
পিরোজপুরের কাউখালীর সন্ধ্যা নদী থেকে পাচারকালে তিন লাখ গলদা চিংড়ির রেনুপোনা উদ্ধার করেছে কোস্ট গার্ড। আজ মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে একটি স্পিডবোর্টে করে নয়টি ড্রামে মজুদ করা রেনুপোনা বাগেরহাটের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল পাচারকারিরা।
এসময় কোস্ট গার্ড রেনু পাচারে জড়িত সাতজনকে আটক করে। আটককৃতরা হলেন বরিশালের মেহেন্দীগঞ্জের স্পীডবোট চালক মোহাম্মদ আলী, জেলে ইউসুফ আলী, রিপন মিয়া, কামরুল হোসেন, আলমগীর হোসেন, কামাল হোসেন ও রাজীব ।
কাউখালী মৎস্য দপ্তর সূত্রে জানাগেছে, আজ মঙ্গলবার সকালে একটি স্পিডবোর্টে করে নয়টি ড্রামে মজুদ করা রেনুপোনা বরিশালের মেহেন্দীগঞ্জ হতে নৌপথে বাগেরহাটের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার হচ্ছিল।
এ সময় কাউখালী কোস্টপার্ড এর কন্টিনজেন্ট কমান্ডার মো. নওশের আলীর নেতৃত্বে কোস্টগার্ডের সদস্যরা সন্ধ্যা নদীতে কোস্টগার্ড স্পীডবোটিকে ধাওয়া করে আটক করে। এসময় রেনু পাচারে জড়িত সাতজনকে আটক করা হয়। নয়টি প্লাস্টিক ড্রামে মজুদ করা পোনার পরিমান তিন লাখ।
পরে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখার উপস্থিতিতে জব্দকৃত পোনা সন্ধ্যা নদীতে অবমুক্ত করা হয়।
কাউখালী উপজেলা মৎস্য কর্মকর্তা ফণিভূষণ পাল জানান, জব্দকৃত পোনার মূল্য সাড়ে ছয় লাখ টাকা।
আটককৃত সাতজনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে। আদালতের নির্বাহী ম্যােিজষ্ট্রট খালেদা খাতুন রেখা অভিযুক্ত সাতজনকে পাঁচ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap