শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

পিরোজপুরে হাসপাতাল গুলোর জন্য করোনার চিকিৎসায় ঔষধ ও বিভিন্ন চিকিৎসা সামগ্রী সরবারহ

পিরোজপুরে হাসপাতাল গুলোর জন্য করোনার চিকিৎসায় ঔষধ ও বিভিন্ন চিকিৎসা সামগ্রী সরবারহ

0 Shares

নিজস্ব প্রতিনিধি:
পিরোজপুর জেলার হাসপাতাল গুলোর জন্য মহামারী করোনা সংক্রমণ প্রতিরোধে জরূরী ভিত্তিতে বিপুল সংখ্যক ঔষধ ও চিকিৎসা সামগ্রী সরবারহ করা হয়েছে। আজ বুধবার ২১ এপ্রিল দুপুরে জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন কেন্দ্রীয় ঔষধাগার (সিএমএসডি) থেকে প্রাপ্ত এসব ঔষধ ও চিকিৎসা সামগ্রী পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে ডা: হাসনাত ইউসুফ জাকীর নিকট হস্তান্তর করেন।

প্রাপ্ত ঔষধ ও চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ৪০০০ টি পিপিই, ৪০০০ টি এন-৯৫ মাস্ক, ২০০০০ টি সার্জিক্যাল মাস্ক, ৬০ টি রেমডিসিভির, ২০০০ টি গøাভস, ৩০ টি অক্সিজেন সিলিন্ডার,৩০ টি হাই-ফ্লো ন্যাসাল ক্যানুলা, ২০ টি পালস অক্সিমিটার, ১০ টি অক্সিজেন কনসেন্ট্রেটরসহ অন্যান্য চিকিৎসা সামগ্রী। এসব চিকিৎসা সামগ্রী পিরোজপুর জেলা হাসপাতাল সহ অন্য ৬টি উপজেলা স¦াস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের চিকিৎসা কার্যক্রমে ব্যবহার হবে।


সিভিল সার্জন ডা: হাসনাত ইউসুফ জাকী জানান, কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম সমন্বয়ের জন্য গত ১৮ এপ্রিল ভিডিও কনফারেন্সের এক সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ সভায় করোনার চিকিৎসার জন্য চাহিদা পত্র উপাস্থাপন করা হয় এবং খুব দ্রæত সময়ের মধ্যে প্রয়োজনীয় এসব চিকিৎসা সামগ্রী আমাদের কাছে প্রেরণ করা হয়।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া পিরোজপুর জেলার করোনা পরিস্থিতি সার্বক্ষনিক মনিটরিং করছেন। তিনি করোনার ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি সহায়তা পৌঁছে দেয়া এবং করোনা প্রতিরোধে জণপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজের ব্যাক্তিবর্গ সহ সমাজের সকলকে নিয়ে একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেছেন। রেমিডিসিভির সহ করোনা চিকিৎসার অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী ভিডিও কনফারেন্সের একদিনের মধ্যে সরবরাহের ব্যবস্থা করায় তিনি সচিব মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জে/21 এপ্রিল





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap