বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৮ অপরাহ্ন

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন হাজবুল আলম জুলিয়েট (BCPRTA)

দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন হাজবুল আলম জুলিয়েট (BCPRTA)

0 Shares

বাংলাদেশ সেলফোন রিপেয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA)মহাসচিব হাজবুল আলম জুলিয়েট দেশবাসির কাছে দোয়া চেয়ে বলেন গত ১৭-১০-২০২০ ইং তারিখ আমাদের পেশার স্বীকৃতি এবং সমসাময়িক আইনি জটিলতা সমাধানের লক্ষ্যে গঠন করা হয়েছিলো আমাদের প্রাণপ্রিয় সংগঠন- বাংলাদেশ সেলফোন রিপেয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA)।
সংগঠনের মূল উদ্দেশ্যঃ সেলফোন সার্ভিসিং পেশার দ্বারা সংঘটিত অপরাধ দমন, চোরাই ফোন উদ্ধারে সরকারকে সহযোগিতা, কারিগরিশিল্পের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের সহযোগিতায় মুঠোফোন দ্বারা সংঘটিত অপরাধ দমন।

ডিজিটাল বাংলাদেশের জন্য উন্নত প্রযুক্তির কারিগরি সহায়তায় দক্ষ জনশক্তি তৈরী করে এ বাণিজ্যশিল্পের উন্নয়ন।
এ ব্যবসায় গ্রাহক সেবার মান নিশ্চিতকরণ এবং গ্রাহককপি প্রস্তুত করত গ্রাহকদের সুবিধার্থে টেকনিশিয়ানদের সেবার মান উন্নতকরণ। এতে করে সেবার মান নিয়ে কোন প্রশ্ন বা অভিযোগ থাকলে গ্রাহকগণ অভিযোগ সেন্টারে দ্রুত অভিযোগ করতে পারবে।
নির্দেশনাঃ গ্রাহক ও টেকনিশিয়ান দুজনই তাদের তথ্য সংরক্ষণ করবেন, এবং খেয়াল রাখবেন যেন কাগজপত্রবিহীন/গ্রাহকতথ্য ছাড়া কোন ফোনের সেবা দেওয়া না হয়।
আমরা যে পদক্ষেপগুলো গ্রহণ করেছি তা পাঁচটি দাবি আকারে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি হিসেবে উপস্থাপন করেছি এবং সেইসাথে মানববন্ধন করে সকল মিডিয়াকে জানিয়েছি।
একটি ফোন চুরি হওয়ার পর চোর ফোনটিকে রিপেয়ার বা বাজারজাত করার লক্ষ্যে আমাদের টেকনিশিয়ানদের কাছে এলে আমাদের টেকনিশিয়ানরা গ্রাহককপির মাধ্যমে সেটা যাচাই করবে। যদি সন্দেহজনক ফোন হয় তাহলে দ্রুত পুলিশকে অবহিত করবে। এছাড়াও টেকনিশিয়ানরা স্থানীয় থানা থেকে চোরাই ফোনের জিডি সংগ্রহ করবে এবং সংগঠন ও প্রতিনিধি সেসব তথ্য সকল টেকনিশিয়ানকে অবহিত করবে। এর দ্বারা চোররা খুব সহজেই ফোন চুরি করার ব্যাপারে নিরুৎসাহিত হবে।
এছাড়াও গ্রাহকদের জন্য একটা হেল্পজোন থাকবে; সেখানে গ্রাহকগণ চোরাই ফোনের তথ্য দিতে পারবে; সেসব তথ্য টেকনিশিয়ানরা সংগ্রহ করবে এবং ব্যবস্থা গ্রহণ করবে।
আমরা আমাদের কারিগরিশিল্পের উন্নয়ন করবো ও দেশের কল্যাণে কাজ করবো। আশা করছি এ সপ্তাহেই বাণিজ্য মন্ত্রণালয়ের টিও শাখা থেকে ইনশাআল্লাহ ফাইনাল টিওসহ ছাড়পত্র পেয়ে যাবো।
ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে পজেটিভ মতামত পেয়েছি। সেইসাথে আরজেএসসি থেকেও পজেটিভ মতামত পেয়েছি। এ শিল্পের সেবা হিসেবে ট্রেডমার্কসহ কপিরাইট করা আছে ।
সকলে দোয়া করবেন, যেন দেশের কল্যাণে আমরা আমাদের কারিগরিশিল্পকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে অবদান রাখতে পারি।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap