বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৬ পূর্বাহ্ন

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতের প্রতিরক্ষা প্রধান সহ ১৩ জন নিহত

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতের প্রতিরক্ষা প্রধান সহ ১৩ জন নিহত

0 Shares

অনলাইন ডেস্ক:
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বা প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত হয়েছেন। তার স্ত্রীসহ আরও ১২ আরোহীও প্রাণ হারিয়েছেন বলে কর্তৃপক্ষের বরাতে তথ্যের সত্যতা নিশ্চিত করেছে এনডিটিভি।
বিধ্বস্ত সামরিক হেলিকপ্টারটিতে বিপিন রাওয়াতের স্ত্রী, সামরিক কর্মকর্তা ও ক্রুসহ মোট ১৪ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১৩ জনেরই মৃত্যু নিশ্চিত করেছে ভারতীয় বিমানবাহিনী।
নিহত ব্যক্তিদের মধ্যে বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াতও আছেন। এ ঘটনায় বেঁচে থাকা একজন এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন।
ভারতীয় বিমান সংস্থার বরাতে জানানো হয়েছে, বুধবার তামিলনাড়ুর কুন্নুরে নীলগিরি জঙ্গলে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। পরে অগ্নিদগ্ধ, গুরুতর আহত অবস্থায় ভারতীয় প্রতিরক্ষাপ্রধানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভারতীয় প্রতিরক্ষাপ্রধানকে বহনকারী হেলিকপ্টারটি বুধবার দিল্লি থেকে তামিলনাড়ুর সুলুরে যাচ্ছিল।
এমআই-১৭ভি৫ মডেলের হেলিকপ্টারটি রাশিয়ার তৈরি। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।
এর আগে সেনা সূত্র জানায়, হেলিকপ্টারে ৯ যাত্রী ও ৫ ক্রু ছিলেন। যাত্রীরা হলেন বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এল এস লিড্ডের, লেফটেন্যান্ট কর্নেল হারজিন্দার সিং, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা, হাবিলদার সাত পাল।
ভিডিও ফুটেজে দেখা যায়, পাহাড়ের ঢালে হেলিকপ্টারের ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে আছে। ধোঁয়া ও আগুনের মধ্যে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।
২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ হিসেবে দায়িত্ব নেন ৬৩ বছর বয়সী জেনারেল বিপিন রাওয়াত। ভারত সরকারের সেনা-সম্পর্কিত নতুন বিভাগের প্রধান হিসেবেও নিয়োগ দেয়া হয় তাকে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap