শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন

পাঁচশত টাকার জন্য সাংবাদিকের মাকে খুন, গ্রেফতার শুক্কুর আলী

পাঁচশত টাকার জন্য সাংবাদিকের মাকে খুন, গ্রেফতার শুক্কুর আলী

0 Shares

পিরোজপুর প্রতিনিধি:
ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরু’র মা সেতারা হালিমের হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ।

এ ঘটনায় শুক্কুর আলী নামের এক দিনমজুরকে গ্রেফতার করে বুধবার (১৯ অক্টোবর) দুপুরে আদালতে পাঠালে আদালত জবানবন্দি শেষে তাকে জেল হাজতে প্রেরণ করে।

শুক্কুর আলী হাওলাদারকে গ্রেফতারের পর তার স্বীকারোক্তিতে জানা যায় মাত্র ৫ শত টাকার জন্য খুন করা হয় সেতারা হালিম (৭৪)কে।

জেলা শহরের কৃষ্ণচূড়া মোড় থেকে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে শুক্কুর আলী (৩৭)কে মঙ্গলবার (১৮অক্টোবর) সন্ধ্যার দিকে গ্রেফতার করে। সে ইন্দুরকানী উপজেলার চরগাজীরপুর গ্রামের বাসিন্দা হাবিব হাওলাদের ছেলে শুক্কুর আলী হাওলাদার।

এ বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান জানান, শুক্কুর হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. জাকারিয়া জানিয়েছেন, হত্যাকান্ডের পরে দীর্ঘদিন চেষ্টা করে তথ্যপ্রযুক্তির সহায়তায় আজ ঘটনাস্থলের পাশেই শহরের কৃষ্ণচূড়া মোড় থেকে শুক্কুর আলীকে গ্রেফতার করা হয়।

হত্যার কারণ সম্পর্কে গোয়েন্দা পুলিশের পরিদর্শক জানান, আসামি শুক্কুর আলী একজন দিনমজুর। তিনি সেতারা হালিমের বাসায় একদিন দিনমজুরের কাজ করেন ৭শত টাকা চুক্তিতে। কাজ শেষে তাকে ২শত টাকা দেয়া হয়। তিনি পাওনা ৫ শত টাকা কয়েকবার চাইলেও তাকে তা দেয়া হয়নি। এরপর সমিতির কিস্তি পরিশোধের জন্য একদিন ওই ৫ শত টাকা চেয়েছিলেন। সেদিনও তাকে টাকা না দিয়ে খারাপ ব্যবহার করেন সেতারা হালিম।

পরেরদিন সমিতির কিস্তি পরিশোধ করেতে না পারায় সমিতির লোকজন তার বাসায় গিয়ে তার স্ত্রীর সাথে খারাপ ব্যবহার করে। বাসায় ফেরার পর স্ত্রী তাকে এ ঘটনা জানালে সেদিনই তিনি প্রতিশোধ নেয়ার সিদ্ধান্ত নেন। এরপর শুক্কুর আলী সেতারা হালিমের এক পরিচিত জনের সাথে পরিকল্পনা করে। তার পরিচিত জনের সাথে চুক্তি হয় সেতারা হালিমের ঘরে ঢুকে যে মালামাল পাওয়া যাবে তা তারা দু’জন ভাগাভাগি করে নেবেন। এরপর পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন রাতে সেতারা হালিম পরিচিতজনের সহায়তায় ঘরে প্রবেশ করে একটি স্যালাইনের পাইপ গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে সেতারা হালিমকে।

হত্যার শেষে সাংবাদিকের মায়ের বাসায় থাকা স্বর্ণের কয়েক ভরি গহনা ও নগদ টাকা চুরি করে পালিয়ে যায় তারা। তবে পুলিশ আসামি শুক্কুর আলীকে গ্রেফতার করতে পারলেও হত্যাকান্ডের সাথে জড়িত সেতারা হালিমের পরিচিত ব্যক্তিকে এখনও গ্রেফতার করতে পারেনি।

পুলিশের পরিদর্শক আরও জানান, আসামি শুক্কুর আলীকে গ্রেফতার করে বুধবার দুপুরে আদালতে পাঠালে আদালত জবানবন্দি শেষে তাকে জেল হাজতে প্রেরণ করে। এছাড়া অপর আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ মামলায় শিগগিরই প্রতিবেদন দেয়া হবে বলে জানান জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান। পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, ঘটনার সাথে জড়িত শুক্কুর আলী নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকান্ডের মোটিভও জানা গেছে।

ওসি আ.জ.মো: মাসুদুজ্জামান জানান, সাংবাদিক আমির খসরুর মা সেতারা হালিমকে হত্যার ঘটনায় তার একমাত্র পুত্র আমির খসরু বাদী হয়ে সদর থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে ওই হত্যা মামলাটি রুজু করেন। মামলায় আসামীদের কোন সংখ্যা না থাকলেও কয়েকজনকে অজ্ঞাত করেই মামলাটি রুজু করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার কয়েকজনকে অজ্ঞাত আসামী করে ৩০২/৩৪ ধারায় হত্যা মামলা রুজু করা হয়। প্রাথমিকভাবে, দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটকও করা হয়।

প্রসঙ্গত, পিরোজপুর পৌর এলাকার সি.আই পাড়ার বাসা থেকে ২০২২ সালের ১৬ মে সোমবার সকালে উদ্ধার করা হয় সেতারা হালিমের মৃতদেহ। সেদিন বাসায় একাই ছিলেন তিনি। সেতারা হালিম পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক অধ্যক্ষ প্রয়াত আব্দুল হালিম হাওলাদারের স্ত্রী ও সাংবাদিক আমির খসরুর মা। এ ঘটনায় ১৭ মে সাংবাদিক আমির খসরুর বাদী হয়ে সদর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap