বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৫ অপরাহ্ন

দেশবিরোধী অপপ্রচার : তালিকায় ২২ জন

দেশবিরোধী অপপ্রচার : তালিকায় ২২ জন

0 Shares

অনলাইন ডেস্ক : বিদেশে বসে সামাজিক মাধ্যমে দেশবিরোধী অপপ্রচারে লিপ্ত ২২ জনের তালিকা করেছে সরকার। তবে সেই ২২জন কারা সেটা এখনো প্রকাশ করা হয়নি।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠকের কার্যবিবরণী থেকে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. হাবিবে মিল্লাত ও নাহিম রাজ্জাক অংশ নেন।

এ কে আব্দুল মোমেন বলেন, ইউরোপের বেশ কিছু দেশে সরকার তথা দেশের বিরুদ্ধে একটি চক্র ব্যাপক আকারে অপপ্রচার চালাচ্ছে। এগুলো প্রতিরোধের ক্ষেত্রে তিনি কমিটির পরামর্শ কামনা করেন।

বৈঠকে কমিটির সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, দেশবিরোধীদের ক্রমাগত অপপ্রচারের কারণে ইউরোপীয় ইউনিয়নভুক্ত কতিপয় দেশের প্রতিনিধিরা বাংলাদেশ সম্পর্কে বিরূপ মনোভাব প্রকাশ করতে শুরু করেছে। আগামী জাতীয় নির্বাচন কেন্দ্র করে বাংলাদেশবিরোধী একটি চক্র বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকায় বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এ ধরনের অপপ্রচারের বিরুদ্ধে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সরকারের বক্তব্যগুলো বিশ্ববাসীর কাছে তুলে ধরার পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

মো. হাবিবে মিল্লাত বলেন, দেশবিরোধী চক্রটি দেশের বাইরে বসে বিভিন্ন ধরনের তথ্য দিয়ে একটি অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চক্রের ২২ জনের একটি তালিকা তৈরি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি দেশবিরোধী প্রচারণায় যে সব অসত্য তথ্য রয়েছে তা তুলে ধরে সঠিক তথ্যসম্বলিত প্রতিবেদন প্রচারের ওপর তিনি গুরুত্বারোপ করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap