সোমবার, ১৭ Jun ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইন্দুরকানীতেকৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ইন্দুরকানীতেকৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

0 Shares

মো শাহাদাত হোসেন বাবু:
পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২২-২৩ অর্থবছরে খরিপ-১ মৌসুমে আউশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২০ মার্চ ) বেলা ১টায় উপজেলা পরিষদের হলরুমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানমের সভাপতিত্বে বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এম মতিউর রহমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান রহুল আমিন বাগা,মহিলা ভাইস চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন, ১নং পাড়েরহাট ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান শাওন তালুকদার, ২ নং পত্তাশী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহীন হাওলাদার,৩নং বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতি, ৪ নং ইন্দুরকানী সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন, সরকারি কর্মকর্তা, কর্মচারী জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, এবং উপকার ভোগী কৃষক কৃষাণীবৃন্দ।
স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি কর্মকর্তা কামরুন্নেসা সুমি বলেন ২০২২-২৩ অর্থবছরে খরিপ -১মৌসুমে আউশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ইন্দুরকানী উপজেলার ১৯০০ উনিশ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। যার মধ্যে পাড়েরহাট ইউনিয়নে ৪৫০ জন, পত্তাশী ইউনিয়নে ৩৫০ জন, বালিপাড়া ইউনিয়নে ৩৫০ জন,ইন্দুরকানীতে ৪৫০ জন এবং চন্ডিপুর ইউনিয়নে ৩০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন করা হবে।
বক্তারা তাদের বক্তব্যে বলেন,বর্তমান সরকার কৃষিবান্দব সরকার জার কারনে সারসহ আধুনিক কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকির মাধ্যমে দেশের উৎপাদন বাড়াতে কৃষকের পাশে থাকেন সবসময়ে।
এর আগে সরকারের পঁচিশ নির্দেশনা বাস্তবায়নে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সাংবাদিকদের সাথে উপজেলা পরিষদ অডিউটোরিয়ামে জেলা প্রশাসকের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap