রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

ইন্দুরকানীতে জেলেদের মাঝে পুনরায় ছাগল বিতরণ

ইন্দুরকানীতে জেলেদের মাঝে পুনরায় ছাগল বিতরণ

0 Shares

ইন্দুরকানী প্রতিনিধিঃ
পিরোজপুরের ইন্দুরকানীতে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে মৎসজীবীদের মধ্যে ১ম ও ২য় ধাপে বিতরণকৃত ছাগলের মধ্যে বিভিন্ন রোগে যাদের ছাগল পরে মারা গিয়েছে এসব জেলেদের মাঝে পুনরায় ছাগল বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ মে) সকাল ১০ টায় ইন্দুরকানী প্রানী সম্পদ কার্যালয়ের সামনে ২২ জন উপকার ভোগিদের মধ্যে ৩৫ টি ছাগল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা তপন কুমার বেপারী, প্রকল্পের সভাপতি আতিকুর রহমান ছগির, উপজেলা মেরিন ফিসারিজ কর্মকর্তা মো. আইনুল নিশাদ,উপ-সহকারি প্রানী সম্পদ কর্মকর্তা আনোয়াুরুল মামুন,মৎস বিভাগের মাঠ সহকারি জয়দেব সমাদ্দার,মৎসজীবিদের সভাপতি হাফিজুর রহমান প্রমুখ।
উপজেলা মৎস কর্মকর্তা তপন কুমার বেপারি বলেন, দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষনে উন্নয়ন প্রকল্পের আওয়াতায় ১ম ও ২য় ধাপে ছাগল বিতরণের ২৮ থেকে ৩০ দিনের মধ্যে যাদের ছাগল মারা গেছে আমরা তাদের পুনরায় ছাগল কিনে বিতরণ করছি। এর ফলে মৎসজীবিদের বিকল্প আয়ের উৎস হবে যার ফলে দেশীয় মাছ এবং শামুক সংরক্ষণ সম্ভব হবে। এতে করে পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনা যাবে। পুনরায় আমরা বাজারে দেশীয় মাছ পাবো।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap