মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

ইন্দুরকানীতে ১৪০ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমি সহ পাকা ঘর হস্তান্তর

ইন্দুরকানীতে ১৪০ টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে জমি সহ পাকা ঘর হস্তান্তর

0 Shares

মো: শাহাদাত হোসেন বাবু:
পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলায় আশ্রয়ণ প্রকল্প ২- এর আওতায় ৪র্থ পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বিনা মূল্যে দুই শতক জমিসহ ১৪০টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে আধা-পাকা ঘর হস্তান্তর করা হয়েছে। বুধবার (৯ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ পর্যায় এসব ঘর হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানমের সভাপতিত্বে উক্ত হস্তান্তর অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় অতিরিক্ত কমিশনার পারভেজ হাসান। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট এম মতিউর রহমান।
উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম এর সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন,উপজেলা জেপি’র আহবায়ক শাহীন হাওলাদর, ইন্দুরকানী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহমুদুল হক দুলাল, মনিরুজ্জামান জামাল, যুগ্ন- সম্পাদক মনিরুজ্জামান সিকদার, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক মাতুব্বর, সাধারণ সম্পাদক শাহীন গাজী, ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান ছগির প্রমুখ।
এ সময়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনার তার বক্তব্যে বলেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন- ভুমিহীন দের জমি সহ পাকা ঘর দিয়ে পৃথিবীর বুকে দৃষ্টান্ত স্থাপন করেছেন যা পৃথিবীর উন্নত দেশের রাষ্ট্রগুলোও পারেননি। আমরা জাস্টিন ট্রুডোকে দেখি কিন্তু জাস্টিন ট্রুডোর চেয়ে আমাদের প্রধানমন্ত্রী অনেক জনদরদী।
ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম বলেন,ইন্দুরকানী উপজেলায় আশ্রয়ণ প্রকল্প- ২ এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবার গুলোর মাঝে চার ধাপে ৮৪৪টি ঘর হস্তান্তর করা হয়েছে এবং এ উপজেলাকে ইতিমধ্যে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap