মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

সাঈদীকে খুলনায় দাফনের বিষয়ে বৈঠক

সাঈদীকে খুলনায় দাফনের বিষয়ে বৈঠক

0 Shares

ইন্দুরকানী বার্তা:
মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবরে খুলনার বসুপাড়ায় দারুল কোরআন সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটি বৈঠকে বসেছে। সোমবার (১৪ আগস্ট) রাত ৯টার দিকে বৈঠকে বসে মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটি। বৈঠকে তার মরদেহ মাদ্রাসায় আনা এবং অসিয়ত অনুযায়ী নির্ধারিত স্থানে দাফনের বিষয়ে আলোচনা হয়েছে। জীবদ্দশায় সাঈদীর করে যাওয়া অসিয়ত অনুযায়ী মরদেহ দাফনের জন্য এই মাদ্রাসায় নির্ধারিত স্থান রয়েছে।
দারুল কোরআন সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদের ইমাম আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘জীবদ্দশায় সাঈদী ও তার স্ত্রীর করে যাওয়া অসিয়ত অনুযায়ী মরদেহ দাফনের জন্য এই মাদ্রাসায় নির্ধারিত স্থান রয়েছে। তাই মৃত্যুর খবর পেয়ে মাদ্রাসা কমিটির সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে মাদ্রাসায় জরুরি বৈঠকে বসেছি আমরা।

তিনি বলেন, ‘সাঈদীর ছেলে যুক্তরাষ্ট্রে রয়েছেন। বাবার মৃত্যুর খবর পেয়ে দেশের উদ্দেশে রওনা হয়েছেন। দেশে আসার পর খুলনায় মরদেহ আনার বিষয়ে সিদ্ধান্ত হবে। তার পরিবার যেখানে সিদ্ধান্ত দেবে, সেখানে দাফন করা হবে।
তবে কোথায় দাফন হবে পরিবার থেকে এখন পর্যন্ত চূড়ান্ত কোন সিদ্ধান্ত জানা যায়নি।
এর আগে সোমবার রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেলাওয়ার হোসাইন সাঈদী।
বিএসএমএমইউ’র পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউর রহমান বলেন, ‘উনার দুই বার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। চিকিৎসকরা যথাসাধ্য চেষ্টা করেছেন। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো সম্ভব হয়নি।
এর আগে রবিবার (১৩ আগস্ট) গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন জামায়াতের সাবেক নায়েবে আমির সাঈদী। এদিন বিকাল ৫টার দিকে কারাগারের ভেতরে বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়লে তাকে বিএসএমএমইউ-তে পাঠানো হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap