মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

ইন্দুরকানীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

ইন্দুরকানীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

0 Shares

মো: শাহাদাত হোসেন বাবু ও ইকরামুল শিকদার:
পিরোজপুরের ইন্দুরকানীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন হয়েছে।
সোমবার(৩০ অক্টোবর) বঙ্গবন্ধু চীন-মৈত্রী প্রদর্শনী কেন্দ্র-পূর্বাচল থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ষষ্ঠ পর্বে দেশের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে ইন্দুরকানী উপজেলা মডেল মসজিদের নিচ তলায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন ও পিরোজপুর গণপূর্ত বিভাগ।

এসময়ে উপস্থিত ছিলেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক খানজাদা শাহরিয়ার বিন মান্নান,ইন্দুরকানী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম মতিউর রহমান,উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুবকর সিদ্দিক,সহকারী কমিশনার (ভূমি) সাইদ মোহাম্মদ ইব্রাহিম,উপজেলা ভাইস-চেয়ারম্যান রুহুল আমীন বাগা,মহিলা ভাইস চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ননীগোপাল রায়,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম,বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতি,ইন্দুরকানী ইউপি চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন,

বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাহমুদুল হক দুলাল,যুগ্ম- সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সিকদার,উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান ছগির,প্রেস ক্লাব সভাপতি এইচএম ফারুক হোসাইন,রিপোর্টার্স ইউনিটির সভাপতি জে আই লাভলু সহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ,বিভিন্ন মসজিদের ইমাম,শিক্ষক,সাংবাদিক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রসঙ্গত, মানুষের কাছে ইসলামের সঠিক বাণী পৌঁছে দেওয়ার লক্ষ্যে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণে শেখ হাসিনা সারা দেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নেন।
মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ,ইমাম প্রশিক্ষণকেন্দ্র, গবেষণাকেন্দ্র এবং ইসলামী গ্রন্থাগার,অটিজম কর্নার, দাফন কার্যক্রমের ব্যবস্থা,গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা,প্রাক-প্রাথমিক শিক্ষা ও কুরআন শিক্ষার ব্যবস্থা,ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য সম্মেলন কক্ষ এবং ইসলামিক দাওয়া,ইসলামিক বই বিক্রয়কেন্দ্র এবং দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা থাকবে।
দেশের প্রতিটি জেলা ও উপজেলার পাশাপাশি সব পৌরসভায় ৫৬৪ টি ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ নির্মাণে সরকার ২০১৭ সালে ৯ হাজার ৪৩৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করে। বিভিন্ন পর্যায়ে এ পর্যন্ত ৩০০ টি মডেল মসজিদ ও ইসলামিক সেন্টার উদ্বোধন করা হয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap