বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

হেভিওয়েট প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জুর পরাজয়

হেভিওয়েট প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জুর পরাজয়

0 Shares

নিজস্ব প্রতিবেদক:
দ্বাদশ সংসদ নির্বাচনে পিরোজপুর-২ আসনে বিশাল ব্যবধানে আনোয়ার হোসেন মঞ্জু কে হারিয়ে বিজয়ী হয়েছেন মহিউদ্দিন মহারাজ।

পিরোজপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজের কাছে পরাজিত হন জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। এ আসন থেকে সাতবার জাতীয় নির্বাচনে অংশ নেওয়া মঞ্জু এই প্রথমবার কোনো নির্বাচনে হারলেন।

তিন উপজেলা মিলিয়ে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজ ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৯৪ হাজার ৫৪৪ ভোট, আর নৌকা নিয়ে আনোয়ার হোসেন মঞ্জু পেয়েছেন ৬১ হাজার ৯৯৬ ভোট।

পিরোজপুর-২ আসন থেকে ৬ বারের সংসদ সদস্য হয়েছেন আনোয়ার হোসেন মঞ্জু।

দ্বাদশ সংসদ নির্বাচনে এই আসনে নতুন বিজয়ী হলেন মহিউদ্দিন মহারাজ। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান। একসময় তিনি মঞ্জুর পিএস (ব্যক্তিগত সহকারী) হিসেবেও কাজ করেছেন।

জাতীয় নির্বাচনে জেপির সাফল্য দলের প্রধান নেতা- আনোয়ার হোসেন মঞ্জুর উপরই সাধারণত নির্ভর করেছে। বিশেষত তাঁর নিজ এলাকা পিরোজপুর-২ আসনে বিজয়ের ওপর।

২০০১ সালে জাতীয় পার্টি ভেঙে জেপি গঠিত হবার পর থেকে দলটি মাত্র একবারই- ২০১৪ সালে একটির বেশি আসনে জিতেছে। যে নির্বাচন বিএনপি-সহ প্রধান বিরোধী দলগুলো বর্জন করেছিল।

উল্লেখ, তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান। একসময় তিনি মঞ্জুর পিএস (ব্যক্তিগত সহকারী) হিসেবেও কাজ করেছেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap