বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে আ.লীগ সরকারের বিকল্প নেই…শ ম রেজাউল করিম এমপি

মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে আ.লীগ সরকারের বিকল্প নেই…শ ম রেজাউল করিম এমপি

0 Shares


জে আই লাভলু:

মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে আঃ.লীগ সরকারের কোন বিকল্প নেই। মুক্তিযোদ্ধাদের কল্যাণের জন্য একমাত্র আওয়ামী লীগ সরকারই বেশি কাজ করেছে। বৃহস্পতিবার দুপুর বারোটায় ইন্দুরকানী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়ের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের জন্য ২০ হাজার টাকা ভাতার ব্যবস্থা করেছেন। মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের জন্য সরকারি কোঠায় চাকরির ব্যবস্থা করেছেন। অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন ব্যবস্থা সহ নানা ধরনের সুযোগ সুবিধা দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের জন্য এত কাজ অন্য কোন সরকার কখনোই করেনি। এ সরকার ক্ষমতায় থাকা মানে উন্নয়ন ও সমৃদ্ধিতে দেশ একধাপ এগিয়ে যাওয়া। এসময় উপজেলা নির্বাহী অফিসার আবু বক্কর সিদ্দিকী,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ হাওলাদার,মাহাবুবুল আলম,বীর মুক্তিযোদ্ধা স্বপন ডাকুয়া,আবু হানিফ খান বাঙালি বক্তব্য রাখেন।
এসময় নবনির্বাচিত এমপি কে ফুলের শুভেচ্ছা জানান মুক্তিযোদ্ধারা। মতবিনিময় শেষে সংসদ সদস্য রেজাউল করিমের ব্যক্তিগত পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এরপর দুপুর ২টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় মূখ্য উপদেষ্টা হিসেবে বক্তব্য রাখেন তিনি।
এ সময় তিনি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, উপজেলা পরিষদের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গা ঠিক রাখতে হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী সকল কাজ দায়িত্বশীলতার সাথে করতে হবে। আপনাদের উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করবেন। কোন এলাকার রাস্তাঘাট সংস্কার ও নির্মাণ করা অতীব জরুরি দ্রুত সেগুলোর তালিকা তৈরি করে আমার কাছে পাঠাবেন। সর্বোচ্চ এক মাসের ভিতরে প্রতিটি দপ্তরের কি কি কাজ দরকার সেগুলো আমাকে জানাবেন। জনগণ যাতে সঠিক সেবাটা পায় সেদিকে সবসময় খেয়াল রাখবেন। সব সময় মনে রাখবেন আমরা কিন্তু কেউ আইনের উর্ধ্বে নই । তাই সবাইকে আইন ও নিজের কর্মের প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করতে হবে। নির্বাচনের সময় আমি প্রতিশ্রুতি দিয়েছিলাম এ উপজেলাকে উন্নয়নের রোল মডেল করে দেব। এজন্য আপনাদের সবার আন্তরিক সহযোগিতা একান্ত প্রয়োজন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকীর সভাপতিত্বে এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মতিউর রহমান, উপজেলা সহকারী কমিশনার ভূমি সাইদ মোঃ ইব্রাহিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ননী গোপাল রায়, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন, উপজেলা ভাইস-চেয়ারম্যান রুহুল আমিন বাঘা, ইন্দুরকানি থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার,ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার, কামরুজ্জামান শাওন, মাসুদ করিম তালুকদার ইমন, প্রফেসর জাকারিয়া হোসেন,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মশিদুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন বক্তব্য রাখেন।
পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ক্রেস্ট প্রদান করা হয়।

বিকেল চারটায় তিনি উপজেলা পরিষদ মাঠে আয়োজিত ৪৫ তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিজ্ঞান মেলাযর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের পড়াশোনা করে ভালোভাবে মানুষের মত মানুষ হতে হবে। নিজের মেধাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। সব সময় গুরুজনদের সম্মান করতে হবে। পড়াশোনা করে বড় হলে তোমরাও একদিন আমাদের মত এমপি মন্ত্রী হতে পারবে।

এরপর বিকেল পাঁচটায় উপজেলা কার্যালয়ে নৌকার নির্বাচন পরিচালনা কমিটির নেতা কর্মী সমর্থকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও জেপির বিভিন্ন স্তরের নেতা কর্মী সমার্থকরা উপস্থিত ছিলেন। এ সময় দলের নেতা কর্মী সমর্থকরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় সংসদ সদস্য রেজাউল করিম নেতকর্মী সমর্থকদের উদ্দেশ্যে বলেন, গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে ইন্দুরকানি উপজেলা থেকে আপনারা আমাকে বিজয়ী করেছেন। এজন্য ইন্দুরকানিবাসীর কাছে আমি চির ঋণী হয়ে থাকবো। আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে আমি আপনাদের জন্য কিছু করার চেষ্টা করব। আপনারা সবাই মিলেমিশে থাকবেন। কোন ঝগড়া ফ্যাসাদ করবেন না। আপনারা হতাশ হবেন না, ধৈর্য ধরে আমার পাশে থাকুন আমিও আপনাদের পাশে সুখে দুঃখে সবসময় থাকবো ইনশাল্লাহ।

এর আগে সকালে তিনি উপজেলা পরিষদ মাঠে শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার দেয়া কম্বল বিতরণ করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap