সোমবার, ১৭ Jun ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জীবনে আলোকিত মানুষ হতে হলে সঠিক পরিকল্পনা নিয়ে এগোতে হবে……কবি এম রহমান রানা

জীবনে আলোকিত মানুষ হতে হলে সঠিক পরিকল্পনা নিয়ে এগোতে হবে……কবি এম রহমান রানা

0 Shares

জে আই লাভলু:
জীবনে আলোকিত মানুষ হতে হলে সঠিক সময়ে সঠিক পরিকল্পনা নিয়ে এগোতে হবে। পরিকল্পনায় ভুল হলে আপনি জীবনে কখনও একজন সফল মানুষ হতে পারবেন না।

আমি একজন সাধারণ পরিবারের সন্তান। আমি ৪৬০ টাকা নিয়ে বাড়ি থেকে বের হয়েছিলাম। ৫৭ বছরের এই জীবনে আমি অনেক কষ্ট করেছি। জীবনে অনেক ছোট কাজ করেছি। কঠোর পরিশ্রম করে এখন আমি একজন সফল মানুষ। ঢাকায় পোশাক শিল্পের ব্যবসা সহ ১০ টি বাড়ি এবং ৮টি গাড়ির মালিক এখন আমি। আমি জীবনে অনেক ঘাত প্রতিঘাত থেকে উঠে আসা একজন মানুষ।
আমি সবসময় সততা এবং পরিশ্রম দিয়ে আমার নিজের জায়গাকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করেছি। আপনাদের উদ্দেশ্যে আমার কথাগুলো এই জন্যই বলা নিজের শ্রম কিন্তু কখনোই বিফলে যায় না।

১৩ই এপ্রিল সকালে ইন্দুরকানী উপজেলার কলারন চন্ডিপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় আয়োজিত প্রতিষ্টালগ্ন ১৯৬৫ থেকে ২০২৪ সাল পর্যন্ত প্রাক্তন ছাত্রছাত্রীদের ১ম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তার অভিব্যক্তি প্রকাশকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,আমাদেরকে কর্মমুখী শিক্ষার দিকে আগাতে হবে। আমরা যতোটুকু শিক্ষা অর্জন করি সেটা আমাদের কাজে লাগাতে হবে। মানুষ ছোট থেকেই বড় হয়। নিজের মেধা ও কর্মের দ্বারা একদিন প্রতিষ্ঠিত ও আলোকিত মানুষ হয়। আমাদের অর্জিত শিক্ষা ও মেধাটাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তুমি তোমার জীবনে একজন সুন্দরী নারী, নায়িকা বা নায়ককে খুঁজতে যেও না। তোমার জীবনের জন্য একজন ভাল সঙ্গী বা সুন্দর মনের মানুষ খুঁজো। যে তোমাকে সুখে দুঃখে বুঝবে, পাশে থাকবে। তাহলেই তুমি জীবনে একজন সফল ও সুখী মানুষ হতে পারবে।

বিদ্যালয়ের এই পুনর্মিলনী অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের একটা মিলনমেলায় পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠানটি থেকে পড়াশোনা করে অনেক ব্যক্তিই সমাজের বিভিন্ন স্তরে রয়েছেন। অনেকে নিজের কর্মের দ্বারা নিজ নিজ অবস্থানে প্রতিষ্ঠিত হয়েছেন। আলোকিত মানুষ হয়েছেন। এদের সবার জন্যই আমার দোয়া ও ভালোবাসা রইল।

পরে আয়োজক কমিটি তাকে পুনর্মিলনীর গেঞ্জি ও ক্যাপ উপহার দেন। এ সময় সবার অনুরোধে নিজের লেখা একটি সংগীত পরিবেশন করেন তিনি।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap