সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

নাজিরপুরে শিক্ষক নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নাজিরপুরে শিক্ষক নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

0 Shares

ইন্দুরকানী ডেস্ক: পিরোজপুরের নাজিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক (সহকারী) সমিতির সভাপতির বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত শিক্ষক কামরুল ইসলাম উপজেলার ৪৪ নম্বর চাঁদকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

ওই শিক্ষকের বিভিন্ন অনিয়ন ও দুর্নীতির অভিযোগে ভুক্তভোগীরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালকসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, শিক্ষক কামরুল ইসলাম চাকরি দেওয়া, শিক্ষক বদলি, শিক্ষার্থীদের বৃত্তি পাইয়ে দেওয়াসহ জমি বিক্রির কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়া স্থানীয় অনেকের জমি দখলের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

উপজেলার গাওখালীর কমল মণ্ডল বাংলানিউজকে জানান, তার স্ত্রী রিংকু মণ্ডল উপজেলার দয়াল চাঁদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তাকে বদলির জন্য ওই শিক্ষক নেতাকে ৪০ হাজার টাকা দেন। কিন্তু বদলি করাতে পারেননি। আবার টাকাও ফেরত দেননি।

উপজেলার দীর্ঘা ইউনিয়নের জিলবুনিয়া গ্রামের সুশান্ত মিস্ত্রি বলেন, আমাকে জমি দেওয়ার কথা বলে শিক্ষক নেতা কামরুল আমার কাছ থেকে ৭০ হাজার টাকা নেন। তার কথা মতো ওই জমিতে ঘর তুলতে বালু ভরাট করি। কিন্তু তিনি এখন জমির কবলা দলিল করিয়ে দিচ্ছেন না।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে আনিত একটি অভিযোগের তদন্তের দায়িত্বে ভার অফিস আমাকে দেন। গত বুধবার ওই তদন্তে উপজেলার চাঁদকাঠীতে গেলে তার বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা মিলে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে স্থানীয়রা ব্যাপক অনিয়মের অভিযোগ করেছেন। ওই সব অভিযোগের কিছু তদন্তাধীন রয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক কামরুল ইসলাম জানান, একটি বদলির জন্য টাকা নিয়েছিলাম। তা ফেরত দিয়েছি। অন্য অভিযোগগুলো মিথ্যা।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap