সোমবার, ২৭ মার্চ ২০২৩, ১২:০৩ পূর্বাহ্ন

পিরোজপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা এক হাজার ১৪ জন

পিরোজপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা এক হাজার ১৪ জন

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক:
পিরোজপুরে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো। জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন এক হাজার ১৪ জন। জেলায় এ  পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর মধ্যে  সুস্থ হয়েছেন ৭০০ জন। আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২১ জনের।
রোববার (৬ সেপ্টেম্বর) পিরোজপুর সিভিল সার্জন ডা. ইউসুফ হাসানাত জাকি এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন অফিস জানায়, জেলায় এ পর্যন্ত ৪ হাজার ৬৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে করোনা পজেটিভ এক হাজার ১৪ জন, করোনা নেগেটিভের সংখ্যা ৩ হাজার ৩৭৪টি। ৭৫ জনের রিপোর্ট পাওয়া যায়নি।
উপজেলাভিত্তিক করোনা রোগীর সংখ্যায় শীর্ষে রয়েছে মঠবাড়িয়া উপজেলা। এ উপজেলায় এ পর্যন্ত কোভিড-১৯ পজেটিভ রোগীর সংখ্যা ৩০৯ জন। এছাড়া পিরোজপুর সদর উপজেলায় (সদর হাসপাতালসহ) ২৮৬ জন, ভান্ডারিয়া উপজেলায় ১০৭ জন, কাউখালী উপজেলায় ৮৪ জন, নেছারাবাদ স্বরূপকাঠী উপজেলায় ১২৩ জন, ইন্দুরকানী উপজেলায় ২৮ জন, নাজিরপুর উপজেলায় ৭৭ জন।
করোনা আক্রান্ত রোগীর মধ্যে পিরোজপুর সদর উপজেলায় মারা গেছেন ৭ জন, মঠবাড়িয়া উপজেলায় ৫ জন, নেছারাবাদ উপজেলায় ৫ জন, নাজিরপুর উপজেলায় ২ জন, ইন্দুরকানী উপজেলায় একজন এবং ভান্ডারিয়া উপজেলায় একজন।
এদিকে, পিরোজপুরে করোনা আক্রান্ত রোগী দিন দিন বৃদ্ধি পেলেও এখানকার মানুষের জীবনযাত্রা চলছে একেবারেই স্বাভাবিক। স্বাস্থ্যবিধি মেনে চলার নেই কোন বাধ্যবাধকতা। এ বিষয়ে এখন আর নেই কোনো সরকারি বা বেসরকারি প্রচার-প্রচারণাও। শহর-বন্দর, হাট-বাজার, মার্কেটসহ কোন অফিস আদালতেও মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। ব্যবহার করা হচ্ছে না মাস্ক। মাঝে মধ্যে প্রশাসনের পক্ষ থেকে দু/একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হলেও সাধারণ মানুষের মাঝে তাতে খুব একটা সচেতনতা বাড়ছে না।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap