রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩৩ অপরাহ্ন

জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয় জাতীয়করণের দাবীতে পিরোজপুরে মানববন্ধন

জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয় জাতীয়করণের দাবীতে পিরোজপুরে মানববন্ধন

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক:

পিরোজপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সচিবের অ-নৈতিক বিজ্ঞপ্তিসহ জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রুত জাতীয়করণের ব্যবস্থা গ্রহণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ রোববার শহরের সিও অফিস সড়কে মুজিব চত্তরে সকালে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির বরিশাল বিভাগীয় সভাপতি শাহানাজ পারভীন, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার সভাপতি গৌরঙ্গ লাল মজুমদার, সাধারণ সম্পাদক মো. আল আমিন সিকদার, সাংগঠনিক সম্পাদক মোঃএবাদুল সরদার রাহাত,দপ্তর সম্পাদক রাখী মিস্ত্রী,সহ-দফতর সম্পাদক মোঃ রমিজ উদ্দিন সহ সমিতির নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। তাঁর ঘোষণা অনুযায়ী তাঁদের বিদ্যালয়গুলো শর্ত পূরণ করলেও জাতীয়করণ করা হয়নি। তাঁদের হিসাবে এ ধরনের বিদ্যালয় আছে ৪ হাজার ১৫৯টি। এগুলোতে শিক্ষক আছেন ১৬ হাজার ৩৩৬ জন। এই বিদ্যালয়ের শিক্ষকরা করোনাকালীন সময়ে বেতন না পাওয়ায় তাঁরা মানবেতর জীবন যাপন করছেন। তাই বক্তারা অভিলম্বে জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো দ্রæত জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবী করেন।
পরে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap