বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

গৌরনদীতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

গৌরনদীতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

0 Shares

শামীম মীর,গৌরনদী।।   তৃতীয় ধাপে ৬২ পৌরসভার সাথে তালমিলিয়ে বরিশালের গৌরনদীতে ভোটগ্রহণ চলছে।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। বিভিন্ন কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের ভিড় দেখা গেছে।
তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা ভোটকেন্দ্রে পৌঁছেছেন ভোট দেয়ার জন্য। সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতির সংখ্যা আরও বাড়তে শুরু করে। দুপুর পর্যন্ত পৌর এলাকার কোথাও কোনো অনিয়ম বা নির্বাচনী সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকে ভোটকেন্দ্র গুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি।

গৌরনদী পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্য ৩৩ হাজার ৪০৮জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্য ১৬ হাজার ৭শ’ ৯৯ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৬শ’ ৯ জন। ২ জন মেয়র প্রার্থীর পাশাপাশি ২৯ কাউন্সিলর ও ৩ টি সংরক্ষিত ওয়ার্ডে ৮ জন নারী কাউন্সিলর প্রতিদ্ব›িদ্বতা করছেন।

আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা বলেন, ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে এ জন্যে আমরা সর্তক আছি।

গৌরনদী উপজেলার নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস জানান, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভাটগ্রহণ চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে। তারপরে গণনা শুরু হবে। নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠু করতে সব ধরনের প্রস্ততি রয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো সমস্যা হয়নি।

নির্বাচনি পরিবেশ-পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য টহল শুরু করেছে শুক্রবার থেকেই। চার স্তরের নিরাপত্তা থাকবে ভোটের পরের দিন পর্যন্ত। সঙ্গে রয়েছে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap