শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:১৯ অপরাহ্ন

আগামীকাল বরিশাল জেলার ১৩১টি কেন্দ্রে দেওয়া হবে করোনার টিকা

আগামীকাল বরিশাল জেলার ১৩১টি কেন্দ্রে দেওয়া হবে করোনার টিকা

0 Shares
নিজস্ব প্রতিবেদকঃ সারাদেশের মতো বরিশাল জেলার ১৩১টি কেন্দ্রে আগামীকাল রবিবার শুরু হচ্ছে করোনা টিকা প্রদান কার্যক্রম।

এ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে স্বাস্থ্য বিভাগের। গ্রামের সাধারণ মানুষ যারা কম্পিউটার চালাতে কিংবা অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে সক্ষম নয় তারা কেন্দ্রে হাজির হলে সরকারিভাবে রেজিস্ট্রেশনের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সরকারি নির্দেশনা অনুযায়ী বরিশাল জেলায় ১৩১ টি বুথে একযোগে টিকা প্রদান কার্যক্রম শুরু হবে আগামীকাল রবিবার সকাল ১০টায়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় রয়েছে ১৭টি কেন্দ্র। যার মধ্যে শেবাচিম হাসপাতালে ৮ টি, সদর হাসপাতালে ৮ টি এবং পুলিশ হাসপাতালে একটি বুথ রয়েছে। জেলার ৯ উপজেলায় রয়েছে ১১৪টি টিকা প্রদান বুথ।

এর মধ্যে ৯ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ করে মোট ২৭ টি এবং ৮৭টি ইউনিয়নে একটি করে ৮৭ টি বুথ করা হয়েছে।

বরিশাল জেলায় ১ লাখ ৬৮ হাজার ডোজ করোনার টিকা এসেছে। এর মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনে ২০ হাজার ৭৯০, সদর উপজেলায় ৩৩ হাজার ৩৭০, আগৈলঝাড়ায় ৯ হাজার ৪৭০, বাবুগঞ্জে ৮ হাজার ৮৯০, বাকেরগঞ্জে ১৯ হাজার ৮৮০, উজিরপুরে ১৪ হাজার ৮৮০, বানারীপাড়ায় ৯ হাজার ৩৯০, মুলাদীতে ১১ হাজার ৭০, মেহেন্দিগঞ্জে ১৯ হাজার ৭০, গৌরনদীতে ১১ হাজার ৯৪০ এবং হিজলা উপজেলার জন্য বরাদ্দ রয়েছে ৯ হাজার ২৫০ ডোজ টিকা।

জেলার বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ জানান, গ্রামের সাধারণ মানুষ যারা করোনার টিকার রেজিস্ট্রেশন করতে সক্ষম নয় তাদের রেজিস্ট্রেশন করার জন্য ব্যবস্থা রয়েছে। তাদের বাড়ি বাড়ি গিয়ে রেজিস্ট্রেশন করা হবে। আবার কেউ চাইলে কেন্দ্রে এসেও টিকার জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap