মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:৩৮ অপরাহ্ন

মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রীর বাল্য বি‌য়ে পন্ড ; বর ক‌নের অ‌ভিভাব‌ককে অর্থদন্ড

মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রীর বাল্য বি‌য়ে পন্ড ; বর ক‌নের অ‌ভিভাব‌ককে অর্থদন্ড

0 Shares

 

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সোমবার ৮ ফেব্রুয়ারী উপজেলার নুর আলা নুর ইসলাম দাখিল মাদ্রাসার দশম শ্রেণির মাদ্রাসার ছাত্রী বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে।

থানা সূত্রে জানা গেছে, উপজেলার মিরুখালী কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্র ও মজিবুর রহমান গাজীর ছোট ছেলে সুমন গাজীর সাথে দশম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীর বিয়ের আয়োজন চলছিল। বিষয়টি স্থানীয় লোকজন সাংবাদিক ইসরাত জাহান মমতাজকে অবহিত করলে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরে সোমবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকাশ কুমার কুন্ডু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার ও সাংবাদিক ইসরাত জাহান মমতাজ পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে বর যাত্রি পালিয়ে যায়।

ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেয়ের মা তাছলিমা বেগম ও ছেলের বোন পাপিয়া বেগমকে দুই হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জড়িমানা করেন। ১৮ বছর না হওয়া পর্যন্ত ওই মেয়েকে বিবাহ না দেয়ার শর্তে মুচলেকা রেখে ছেড়ে দেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকাশ কুমার কুন্ডু বিষয়টি নিশ্চিত করে জানান, বাল্যবিয়ে প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap