মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

মঠবাড়িয়ায় অন্ধ ভিক্ষুক‌কে সহযাগিতার হাত বাড়াল মানবিক পুলিশ জাহিদ

মঠবাড়িয়ায় অন্ধ ভিক্ষুক‌কে সহযাগিতার হাত বাড়াল মানবিক পুলিশ জাহিদ

0 Shares

স্টাফ রিপোর্টার : পিরাজপুর‌ের মঠবাড়িয়ায় অন্য‌ের বাড়িত‌ে আশ্রয় ন‌েয়া বিধবা সামবরু (৭৫) নাম এক দৃষ্টি প্রতিবন্ধি ভিক্ষুক‌ের পাশ‌ে দাড়াল মঠবাড়িয়া থানার মানবিক পুলিশ এএসআই জাহিদ। নিঃসন্তানী সামবরু উপজলার টিকিকাটা গ্রাম‌ের মৃত হাম‌েজ উদ্দিন‌ের স্ত্রী। তিনি প্রায় গত ৬০ বছর ধর ভিক্ষাবৃত্তি কর‌ে আসছ। তার স্বামী হাম‌েজ উদ্দিনও ভিক্ষাবৃত্তি করত‌েন বল‌ে জানা গ‌েছ‌ে।

এদিকে ওয়ারিশ বিহীন সামবরু ব‌েগম‌ের দুরাবস্তা দ‌েখ সম্প্রতি উপজলা গুলিশাখালী গ্রাম‌ের পারভীন ব‌েগম (৪৫) নাম‌ে অপর এক ভিক্ষুক বিধবা নারী তার বাড়িত‌ে আশ্রয় দ‌েন।

সদ্য মঠবাড়িয়া থানায় যা‌েগদান করা মানবিক পুলিশ এএসআই জাহিদ এর নজর‌ে বিষয়টি আসল‌ে বহস্পতিবার ওই পারভীন ব‌েগম বাড়িত চাল, ডাল, কাপড়, জায়নামাজ, তজবী, জুতা, নগদ টাকাসহ নিত্য প্রয়া‌েজনীয় মালামাল নিয়‌ে হাজির হন। এএসআই জাহিদ ওই ভিক্ষুক সামবরুর হাত‌ে এ মালামাল তুল‌ে দিল‌ে সামবরু আনন্দে কান্নায় ভ‌েঙ‌ে পর‌েন।

এএসআই জাহিদ জানান,মঠবা‌ড়িয়া বার্তা‌কে তিনি মঠবাড়িয়া থানায় যতা‌েদিন চাকুরী করব‌েন ততদিন প্রতিমাস‌ে সরকারি র‌েশন‌ের অর্ধ‌েক- ১৫ ক‌েজি চাল, দুই ক‌েজি ডাল, দুই লিটার ত‌েল, দুই ক‌েজি আটা দিয় সহযা‌েগিতা করব‌েন। তিনি বদলী হয়‌ে গ‌েল‌েও ভিক্ষুক সামবরুর সার্বিক খাঁজ-খবর রাখব‌েন। তিনি আরও বল‌েন সুযা‌েগ প‌েল‌েই সমাজ‌ের অসহায় মানুষ‌ের পাশ‌ে দাড়াই।

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান জানান, এএসআই জাহিদ একজন মানবিক পুলিশ। স‌ে আগ‌ের কর্মস্থল ভানুরীপাড়া থানা এলাকাত‌েও মানবিক কাজ করছ। সমাজ‌ের অসহায়দ‌ের পাশ‌ে দাড়াত‌ে তিনি বিত্তবানদ‌ের আহবান জানান।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap