বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

পিরোজপুরে বাল্য বিবাহ ও শিশুদের শারিরীক শাস্তি প্রতিরোধে প্লাটফর্ম গঠন ও কর্মশালা

পিরোজপুরে বাল্য বিবাহ ও শিশুদের শারিরীক শাস্তি প্রতিরোধে প্লাটফর্ম গঠন ও কর্মশালা

0 Shares

নিজস্ব প্রতিনিধি :
পিরোজপুরে বাল্য বিবাহ ও শিশুদের শারিরীক শাস্তি প্রতিরোধে ধর্মীয় নেতৃবৃন্দের প্লাটফর্ম গঠন ও কর্মশালার আয়োজন করা হয়। ‘ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’, পিরোজপুর এপি’র আয়োজনে শহরের ‘ডাক দিয়ে যাই’ প্রধান কার্যালয়ের ‘প্রশিক্ষণ কক্ষে’ সোমবার ও আজ মঙ্গলবার ২ দিন ব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। পিরোজপুর এপি ম্যানেজার সেবাস্টিন আরেং এর সভাপতিত্বে এবং প্রোগ্রাম অফিসার রাফায়েল রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে কর্মশালার উদ্বোধন করেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ কে এম সা’দ উদ্দীন। এ সময় বিশেষ অতিথি পিরোজপুর ইমাম সমিতির সভাপতি মীর মো. ফারুক আব্দুল্লাহ, প্রশিক্ষক হিসেবে ওয়ার্ল্ড ভিশন বরিশাল এপিসি ম্যানেজার লিটন মন্ডল উপস্থিত ছিলেন।
২ দিন ব্যাপী কর্মশালায় ধর্মীয় নেতৃবৃন্দের সাথে বাল্য বিয়ে ও শারিরীক শাস্তি বিষয়ক বতর্মান অবস্থা, শিশুদের শোষণ, নির্যাতন, সহিংস আচরণ ও অবহেলার স্বীকার হচ্ছে এর প্রতিরোধ বিষয়ে সচেতনা বৃদ্ধি, শিশু সুরক্ষার মৌলিক নীতি ও ধর্মীয় নেতৃবৃন্দের করণীয়, ও বাল্য বিবাহ এবং অভিভাবকদের দায়িত্ব ও কর্তব্য, শিশু সুরক্ষার ও বাল্য বিয়ে প্রতিরোধে ধর্মীয় নেতৃবৃন্দের ভূমিকা, বাল্য বিয়ে প্রতিরোধে কর্মপরিকল্পনা প্রনয়ণ, বাল্য বিয়ে ও শিশুদের শারিরীক শাস্তি প্রতিরোধে সামাজিক যোগাযোগের মাধ্যমে কিশোরী ও অভিভাবকদের উদ্বুদ্বকরণ বিষয়ে আলোচনা করা হয়।
প্রশিক্ষন শেষে, বাল্য বিয়ে ও শিশুদের শারিরীক শাস্তি প্রতিরোধে ধর্মীয় নেতৃবৃন্দের নিয়ে ডিজিটাল প্লাটফর্ম ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। পিরোজপুর পৌরসভা ও শারিকতলা ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমামবৃন্দ এ কর্মশালায় অংশ গ্রহণ করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap