মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

ইন্দুরকানীতে বীর মুক্তিযোদ্ধা সেলিম খানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ইন্দুরকানীতে বীর মুক্তিযোদ্ধা সেলিম খানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

0 Shares

ইন্দুরকানী বার্তা:

পিরোজপুরের ইন্দুরকানীতে মানবতা বিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে করা মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষী বীর মুক্তিযোদ্ধা সেলিম খানকে (৬৭) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। আজ মঙ্গলবার জোহরের পর রাষ্ট্রীয় মর্যাদা শেষে সেলিম খানকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান সেলিম খান। তিনি উপজেলার পাড়েরহাটের বাদুরা গ্রামের বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ খানের ছেলে।

সেলিম খানকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করেন পিরোজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার। এ সময় উপস্থিত ছিলেন ইন্দুরকানী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এম মতিউর রহমান, ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফুন্নেসা খানম, পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. জা. মো. মাসুদুজ্জামান, ইন্দুরকানী থানার ওসি এনামুল হক, স্থানীয় বিভিন্ন বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধে হওয়া মামলায় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় তিনি কারাগারে আছেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap