মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় নানা প্রস্তুতি গ্রহণ ইন্দুুরকানী উপজেলা প্রশাসনের

ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় নানা প্রস্তুতি গ্রহণ ইন্দুুরকানী উপজেলা প্রশাসনের

0 Shares

জে আই লাভলু:
ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় নানা প্রস্তুতি গ্রহণ করেছে পিরোজপুরের ইন্দুুরকানী উপবজেলা প্রশাসন। এ উপলক্ষে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এম মতিউর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান দিলরুবা মিলন নাহার, ইন্দুরকানী থানার ওসি মো: এনামুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: মোঃ নুর উদ্দিন,বালিপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ কবির হোসেন, চন্ডিপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মঞ্জু, ইন্দুরকানী সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন সহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা বৃন্দ,জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ,সাংবাদিক, ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যবৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো:সফিকুল ইসলাম জানান, এ উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের ঘূর্ণিঝড় মোখা’র ব্যাপারে সতর্ক থাকার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। ঘূর্ণিঝড়ের বিষয়ে মনিটরিং এর জন্য সার্বক্ষণিক আমাদের কন্ট্রোল রুম খোলা থাকবে। নদী তীরবর্তী এলাকার জনসাধারণকে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে নিয়ে জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি ইউনিয়নে মাইকিং করে জনসাধারণকে নিরাপদ আশ্রয় থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে। পাশাপাশি রেড ক্রিসেন্ট এর কর্মীরাও সতর্কতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে।

প্রস্তুতি সভায় উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম জানান, ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় ইন্দুরকানীতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। উপজেলা সহ সবকটি ইউনিয়নে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখানে ১৯ টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। মেডিকেল টিম গঠন সহ ফায়ার সার্ভিস,রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মী ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা রয়েছে। বিশেষ করে চরাঞ্চল ও নদী তীরবর্তি বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে জন্য আমাদের এসব কর্মীরা প্রস্তুত রয়েছে। ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি থেকে জনসাধারণকে সতর্ক থাকার জন্য উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap